খালেদা জিয়ার মুক্তির দাবি জার্মানি বিএনপির

রাজনীতি

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) উদ্যোগে জার্মানির হেসেন প্রাদেশিক শাখার উদ্যোগে বিশেষ কর্মী সভার আয়োজন করা হয়। জার্মানি বিএনপির সার্বিক সহযোগিতায় আয়োজিত সভায় বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

সাংগঠনিক কার্যক্রম গতিশীল করতে এবং দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি হাতে নিতে ফ্রাঙ্কফুর্টে এই কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় বিভিন্ন স্লোগানে মুখরিত ছিল সমাবেশটি।

হেসেন প্রাদেশিক বিএনপির সভাপতি নুরুদ্দিন মিঞ্জুর সভাপতিত্বে এবং জার্মানি বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ জুলফিকার মনার পরিচালনায় ও সার্বিক তত্ত্বাবধানে সমাবেশে প্রধান অতিথি ছিলেন জার্মানি বিএনপির সহ-সভাপতি মো. আউলাদ হোসেন।

নেতাদের মধ্যে আরো বক্তব্য দেন- মো. ফারুন হোসেন, মো. তোফাজ্জল হোসেন, তোবারক হোসেন খান, সেলিম রেজা, দেলোয়ার হোসেন, মো. শহিদুল, মো. আলাউদ্দিন, কে বি আজিজ শামীম, কালাম চেীধুরী, আতিকুর রহমান, সানি মিন্টুসহ আরও অনেকে।

বিএনপির নেতারা আবিলম্বে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন। খালেদা জিয়া ও তারেক রহমানের সকল মামলা প্রত্যাহারে দাবি জানান। জার্মানি বিএনপি নেতারা তাদের বক্তব্যে দেশে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠা করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।